রূপগঞ্জে সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধারসহ ২ মাদক পাচারকারী গ্রেফতার

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি:
গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১৫ অক্টোবর সকাল পৌনে ১১টায় রূপগঞ্জ থানাধীন কালনী বাসস্ট্যান্ড এলাকায় পরিচালিত র‌্যাব-১১’র বিশেষ অভিযানে চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি ট্রাক তল্লাশী করে সাড়ে ৯ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় অবৈধ মাদকদ্রব্য (গাঁজা) পাচারের দায়ে ২ মাদক পাচারকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ মমিন আলী (৩২) এবং মোঃ জুয়েল হোসেন (২৫)। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ১টি ট্রাক জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, আসামী মোঃ মমিন আলী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন হরিনগর তাতীপাড়া এলাকার মোঃ ফুটু আলীর ছেলে এবং মোঃ জুয়েল হোসেন নওগাঁ জেলার নিয়ামতপুর থানাধীন তুলারভাইল এলাকার মোঃ ফরজেল আলীর ছেলে। গ্রেফতারকৃত আসামীরা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অবৈধভাবে চালক ও হেলপারের ছদ্মবেশে পণ্যবাহী ট্রাকযোগে অভিনব কায়দায় চট্টগ্রাম জেলা হতে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা পরিবহন করে নিয়ে এসে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য তারা দীর্ঘদিন যাবৎ চালক ও হেলপারের ছদ্মবেশে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা চট্টগ্রাম জেলা হতে ট্রাকযোগে বিশেষ কৌশলে পরিবহন করে নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে থাকে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।