ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটিতে কাউন্সিলর হাসান

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটিতে সদস্য স্থান পেলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মো: আরিফুল হক হাসান। ২৭ সেপ্টেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম ২৭ সদস্য বিশিষ্ট এই এডহক কমিটির প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে জাতীয় ক্রীড়া পরিষদ আইন ২০১৮ এর ২১ ধারায় প্রদত্ত ক্ষমতা বলে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের বর্তমান কার্যনির্বাহী কমিটি মেয়াদোর্ত্তীন হওয়ায় তদস্থলে নিন্ম বর্নিত ব্যক্তিবর্গের সমন্বয়ে একটি অ্যাডহক কমিটি ঘোষনা করা হয়। জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম জানান, গঠিত অ্যাডহক কমিটি আগামী ৩ মাসের মধ্যে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের কার্য নির্বাহী কমিটির নির্বাচনের ব্যবস্থা করবে।

এদিকে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করেছেন নাসিক কাউন্সিলর জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মো: আরিফুল হক হাসান। তিনি বলেন, আমি ক্রীড়াঙ্গনের মানুষ। খেলা-ধূলা আমার নেশা। যদিও বর্তমানে আমি জনপ্রতিনিধি। কিন্তু খেলা-ধূলা থেকে কখনো নিজেকে গুটিয়ে রাখিনি। ক্রীড়াঙ্গনকে সম্মৃদ্ধ করতে এবং যুব সমাজকে মাদকের নেশা থেকে দুরে রাখতে বছর জুড়ে নিজের ওয়ার্ড ও ওয়ার্ডের বাইরে নানা ধরনের খেলা-ধূলার আয়োজন করে আসছি। আগামীতে সুযোগ পেলে জাতীয় পর্যায়ে ক্রীড়াঙ্গনের উন্নয়নে নি:স্বার্থভাবে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

প্রসঙ্গত: আরিফুল হক হাসান জাতীয় শ্রমিক লীগের ৯ বছরের সাবেক সফল সভাপতি আবদুল মতিন মাস্টারের বড় ছেলে। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ডের পরপর ুইবারের নির্বাচিত কাউন্সিলর। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সস্য তিনি।

আরিফুল হক হাসান নিজেও একজন কৃতী ক্রিকেটার। নারায়ণগঞ্জ জেলা লের হয়েও তিনি ক্রিকেট খেলেছেন। এছাড়া নারায়ণগঞ্জ ও ঢাকার বিভিন্ন ক্লাবে খেলেছেন। ক্রিকেটের বাইরে ব্যাডমিন্টন ও ফুটবলে পারর্শী এই খেলোয়াড় এখনোও সুযোগ পেলেই মাঠে নেমে পড়েন। চলতি বছর নারায়ণগঞ্জের জাতীয় ও স্থানীয় পর্যায়ের সাবেক ক্রিকেটারদের সমন্বয়ে গঠিত হয়েছে ‘মাস্টার্স ক্রিকেটার্স অব নারায়ণগঞ্জ’। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মাস্টার ক্রিকেটার্স অফ নারায়ণগঞ্জ এর আয়োজনে ১ম ফ্রাঞ্চাইজি ক্রিকেট লীগ উদ্বোধন হয় ওসমানী স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে আরিফকুল হক হাসানের পরিচালনায় সুপার হিরোস অফ নারায়ণগঞ্জ ৬ উইকেটে পরাজিত করে শীতলক্ষ্যা ভাইকিংসকে। আরিফুল হক হাসান নিজেও তার টিমে খেলেছেন।

খেলাধুলার প্রতি অনুরাগের পাশাপাশি নিজের এলাকায় ক্রীড়া-উন্নয়নে আরিফুল হক হাসানের বিশেষ নজর রয়েছে। ফলে আপাদমস্তক ক্রীড়াপ্রেমী এই কাউন্সিলর বছর জুড়ে নিজের উদ্যোগে এলাকায় ক্রিকেট, ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করেন। অন্যদেরও আয়োজন করার উৎসাহ দিয়ে আসছেন। এর ধারাবাহিকতায় চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ৪নং ওয়ার্ডের হাউজিং যুব সমাজের উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২০ আয়োজন করা হয়। পরে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আরিফুল হক হাসান বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

এর আগে ৩১ জানুয়ারি হাউজিং এলাকায় আলোকিত বন্ধু ফোরামের উদ্যোগে আয়োজিত শর্ট পিচ ক্রিকেট ২০১৯-২০২০ টুর্নামেন্টের উদ্বোধন ও ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ করেন তিনি। গত বছরের ২৬ আগস্ট সিদ্ধিরগঞ্জের আটিস্থ মনোয়ারা জুট মিল মাঠে ‘খেলাধুলা কর, মাদক থেকে ুরে থাক’ এ শ্লোগানকে সামনে রেখে ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন করেন আরিফুল হক হাসান। ২০১৫ সালে প্রথমবারের মতো তিনি কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর গত ৫ বছর ধরে নিজের ওয়ার্ডে নানা ধরনের খেলা-ধূলার আয়োজন করে আসছেন এবং আয়োজনে উৎসাহ দিচ্ছেন। কারণ একটাই, যুব সমাজকে মাক থেকে দুরে রাখা।